খবর

২১ মের মধ্যে দেশের সব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করবে : অ্যাটকো

17 February, 2019
Source: Boishakhi TV News Portal

আগামী ২১ মের মধ্যে দেশের সব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট ওয়ান ব্যবহার করবে বলে জানিয়েছে বেসরকারি টিভি চ্যানেল মালিকদের সংগঠন ‘এসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকো’। ছয় মাসের মধ্যে সব টেলিভিশন চ্যানেল পে চ্যানেলে রূপান্তরিত হবে বলেও অ্যাটকোর পক্ষ থেকে জানানো হয়েছে। সকালে রাজধানীর একটি হোটেলে সংগঠনটির বৈঠকে এসব কথা জানানো হয়। এসময় অ্যাটকো সভাপতি সালমান এফ রহমান বলেন, প্রযুক্তির বিকাশের কারণে বেসরকারি টিভি চ্যানেলগুলোর সামনে যে সব চ্যালেঞ্জ তৈরী হয়েছে তা মোকাবেলা করতে হবে।

বেসরকারি টিভি চ্যানেল মালিকদের সংগঠন এসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকোর সভাপতি সালমান এফ রহমান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিনিয়োগ উপদেষ্টা নির্বাচিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে এই সংবর্ধনার আয়োজন।

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের সদস্যরা সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় সালমান এফ রহমান জানান, বেসরকারি খাতের উন্নয়নে অনুকূল পরিবেশ তৈরী করতে তিনি কাজ শুরু করেছেন। টিভি চ্যানেলগুলোর জন্য বেশ কিছু চ্যালেঞ্জের প্রসঙ্গ তুলে ধরে তা মোকাবেলার উপায় নিয়ে কথা বলেন অ্যাটকো সভাপতি।

বেসরকারি টিভি চ্যানেলগুলোর সামনে যে সব চ্যালেঞ্জ রয়েছে তা সম্মিলিতভাবে মোকাবেলার ঘোষণা দিয়ে অ্যাটকোর সিনিয়ন সহ সভাপতি মোজাম্মেল হক বাবু জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট ওয়ান ব্যবহার করার প্রযুক্তিগত সমস্যাগুলো শিগগিরি সমাধান করা হবে।

এদেশে স¤প্রচারিত বিদেশী চ্যানেলে বাংলাদেশী বিজ্ঞাপন প্রচার বন্ধের জন্য এরই মধ্যে প্রজ্ঞাপন জারি হয়েছে এবং খুব শিগগিরি তা বাস্তবায়ন করা হবে বলেও জানানো হয় অ্যাটকোর পক্ষ থেকে।