খবর

অক্সিজেনের ব্যবস্থা করলেন সালমান রহমান

29 April, 2021
Source: The Daily Samakal

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান তার নির্বাচনী এলাকার দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করে দিয়েছেন। তার ব্যক্তিগত তহবিল থেকে কেন্দ্রীয়ভাবে হাসপাতাল দুটিতে অক্সিজেন প্লান্ট করে দিয়েছেন। বাড়তি আরও ১০টি করে অক্সিজেন সিলিন্ডার সংরক্ষণ করা হয়েছে। একেকটি সিলিন্ডারে ৯৫০০ থেকে ৯৮০০ লিটার অক্সিজেন থাকবে।

মঙ্গলবার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসব কার্যক্রম পর্যবেক্ষণ ও তদারকি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএফএম ফিরোজ মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা আইনশৃঙ্খলা কমিটিতে সংসদ সদস্যের প্রতিনিধি মসফিকুর রহমান লিমন এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিম উদ্দিন।

এ সময় ইউএনও বলেন, হাসপাতালগুলোতে বেশ কিছুদিন ধরে অক্সিজেনের প্রয়োজনীয়তার কথা আমরা শুনে আসছি। সালমান এফ রহমান প্রায় প্রতিদিন আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন, হাসপাতাল দুটিতে কেন্দ্রীয় প্লান্ট স্থাপন করায় রোগীদের অক্সিজেন সরবরাহে আর সমস্যা থাকবে না।

দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নতির জন্য সালমান এফ রহমান প্রায় ৭০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন বলে জানিয়েছেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন।