খবর

দোহার-নবাবগঞ্জের সকল তাঁতী পরিবারের জন্য আমার দরজা খোলা - সালমান এফ রহমান

29 December, 2020
Source: The Daily Manabzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা (দোহার-নবাবগঞ্জ) ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, দোহার-নবাবগঞ্জের সকল তাঁতী পরিবার এবং এই সমিতির জন্য আমার দরজা সবসময় খোলা। কারণ দোহার-নবাবগঞ্জের তাঁতীরা তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে দোহার-নবাবগঞ্জের ইতিহাস ঐতিহ্যকে বাংলাদেশের মাঝে মাথা উঁচু করে তুলে ধরেছে। শুধু তাই নয় তাদের তাঁতের তৈরি লুঙ্গি বাংলাদেশের গণ্ডি ছাড়িয়ে বহির্বিশ্বেও সুনাম অর্জন করেছে। গত শনিবার দোহার-নবাবগঞ্জ উইভার্স কো-অপারেটিভ ইন্ডাস্ট্রিয়াল ইউনিয়ন লি. এর ৪৩তম বার্ষিক সাধারণ সভায় ভার্চ্যুয়ালের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন-
সরকারের উচ্চমহলে আলোচনা করে তাঁতীদের ভাগ্য উন্নয়নে যেকোনো সহযোগিতার আশ্বাস দেন তিনি।
দোহার-নবাবগঞ্জ উইভার্স কো-অপারেটিভ ইন্ডাস্ট্রিয়াল ইউনিয়ন লি. এর ৪৩তম বার্ষিক সভার উদ্বোধন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এ সময় তিনি বলেন, তাঁতীদের উন্নয়নে একটি পরিকল্পনা তৈরি করে মাননীয় সংসদ সদস্যের সঙ্গে আলোচনা সাপেক্ষে তাঁতীদের কল্যাণে তা বাস্তবায়নে আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে।
দোহার-নবাবগঞ্জ উইভার্স কো-অপারেটিভ ইন্ডাস্ট্রিয়াল ইউনিয়ন লি. এর সভাপতি মো. হুমায়ন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এআইজি নাজমুল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা সমবায় কর্মকর্তা আলাউদ্দিন মিয়া, নবাবগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা বেগম রৌশন আরা, সমাজসেবক মো. বারী মোল্লা, সমিতির সাবেক সভাপতি, সম্পাদকবৃন্দ এবং ৩১টি প্রাথমিক সমিতির প্রতিনিধিবৃন্দ।