খবর

নারী উন্নয়নে আমেরিকার চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ: সালমান এফ রহমান

1 March, 2020
Source: Bangla Tribune

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, ‘নারী উন্নয়নে আমেরিকার চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ।’ শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার দোহারের মেঘুলা কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
এসময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ উপহার দিয়েছেন, আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন বাংলাদেশের উন্নয়ন। তার বলিষ্ঠ ও সুদক্ষ নেতৃত্বে দেশ আজ বিশ্বের অনেক দেশের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে। নারীদের উন্নয়নেও তিনি অনেক কাজ করে যাচ্ছেন। তার সুদক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে নারী উন্নয়নে আমেরিকার চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ।’

দেশের উন্নয়ন প্রসঙ্গে সালমান এফ রহমান বলেন, ‘অর্থনীতিতে বাংলাদেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়ে উন্নয়নশীল দেশের কাতারে রয়েছে। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম প্রতি বছর বার্ষিক র‌্যাংকিং করে থাকে। সে জরিপে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার ভারত, পাকিস্তান, নেপালসহ যেকোন দেশের তুলনায় এগিয়ে।’

এসময় তিনি জানান, খুব শিগগিরই দোহার ও নবাবগঞ্জের প্রতিটি স্কুলে চতুর্থ প্রজন্মের টেকনোলোজি শিক্ষা দিয়ে শিক্ষার্থীদের প্রস্তুত করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি মাহবুবুর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।