খবর

নবাবগঞ্জে পরিকল্পিত নগরায়নের মাধ্যমে মডেল উপজেলায় রুপান্তর করা হবেঃ সালমান এফ রহমান

16 February, 2020
Source: News39.net (Online news portal)

শনিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের আব্দুল ওয়াসেক মিলনায়তনে স্থানীয় ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। এই সময় তিনি নবাবগঞ্জের উন্নয়নের একতি রুপরেখা তুলে ধরেন উপস্থিত সবার মাঝে।

এই সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন , কলাকোপা সিভিক ডিস্ট্রিক্ট প্রকল্প বাস্তবায়নে প্রয়োজন সকলের সহযোগীতা ও সমর্থন। এটি বাস্তবায়িত হলে নবাবগঞ্জ হবে বাংলাদেশের মডেল উপজেলা। আধুনিক শহরের সকল সুবিধা থাকবে এখানে। এটি হবে পরিকল্পিত নগরায়ন। কেবল সরকারি জায়গা গুলোতে অবকাঠামো গুলো নির্মান করা হবে। তাই খরচ অনেকটা কমে আসবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিদ্যুৎ মন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, গাজীপুর জেলাসহ রাজধানী শহর ও সাভার, কেরানীগঞ্জ, ধামরাই উপজেলায় বিদ্যুৎলাইন মাটিরতলায় স্থাপন শুরু হয়েছে। এ অঞ্চলের আগামীর পরিকল্পিত উন্নয়নে ব্যপক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাখেন- সাবেক সংসদ সদস্য সুবিদ আলী টিপু, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুহা. নূর আলী, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ আলী নূর, প্রবীন আওয়ামীলীগ নেতা আব্দুল বাতেন মিয়া, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, নবাবগঞ্জ উপজেরা চেয়ারম্যান নাসির উদ্দীন ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু. দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফারোজা আক্তার রিবা প্রমূখ।