খবর

বিনিয়োগকারীদের জন্য শাহজালালে চালু হলো বিশেষ লাউঞ্জ

27 January, 2020
Source: Bangla Tribune

বিনিয়োগ বিকাশের লক্ষ্যে বাংলাদেশ গমনাগমনকারী বিনিয়োগকারীদের জন্য একটি লাউঞ্জ চালু করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নবনির্মিত চামেলী বিডা লাউঞ্জের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিনিয়োগকারীরা ছাড়াও দেশের সিআইপি'রাও এ লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন।

জানা গেছে, বিমানবন্দররে টার্মিনাল-১ চামেলী লাউঞ্জ ছিল যা দেশের সিআইপি'দের ব্যবহারে সুবিধা ছিল। দেশের বিনিয়োগ বিকাশের লক্ষ্যে বাংলাদেশ গমনাগমনকারী বিনিয়োগকারীদের জন্য সেই লাউঞ্জটি পুনর্নির্মাণ ও সৌন্দর্যবর্ধনের উদ্যোগ নেয় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, বিনিয়োগকারীদের বিমানবন্দর নিয়ে নানা অভিযোগ ছিল। এজন্য সরকার তৃতীয় টার্মিনাল নির্মাণ করতে যাচ্ছে। তবে এজন্য সময় লাগবে। তার আগে বিনিয়োগকারীদের সুবিধা দিতে এ লাউঞ্জ চালু করা হলো। এখানে বিডার লোকজন থাকবেন, তারা বিনিয়োগকারীদের বিমানবন্দরে সহায়তা করবেন।
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ব্যবসায়ীরা আমাদের কাছে আবেদন জানালে, সে আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা বিমানবন্দর কর্তৃপক্ষকে জানাবো। এছাড়া, লাউঞ্জে বিনিয়োগ সংক্রান্ত তথ্যগত সহায়তাও থাকবে।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি রুবানা হক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (নিরাপত্তা) মো. শহীদুজ্জামান ফারুকী, সদস্য (এটিএম) গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।