খবর

‘নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উন্নত দেশের চেয়েও এগিয়ে’

25 January, 2020
Source: The Daily Manabzamin

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে বিশ্বের অনেক উন্নত দেশকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে। শুক্রবার রাতে শোল্লা স্কুল এন্ড কলেজের ৭৫ বছর পূর্তি (হিরক জয়ন্তী) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, আমি আমার নির্বাচনকালীন সময়ে অনেক ওয়াদা দিয়েছি। এর মধ্যে অনেক কাজ শুরু হয়েছে। আবার বড় বড় প্রকল্পগুলো একনেকে পাঠানো হচ্ছে। যা দোহার-নবাবগঞ্জকে মডেল উপজেলা তৈরীতে ভূমিকা রাখবে।

তিনি বলেন, লিখিত পরীক্ষা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরির সুযোগ পাবে দোহার ও নবাবগঞ্জের ছেলে-মেয়েরা। আইএফআইসি ব্যাংকে প্রতিবছর ১৫-২০ হাজার ছেলেমেয়ে চাকরির জন্য অনলাইনে আবেদন করেন। লিখিত ও মৌখিক পরীক্ষা দিয়ে এর থেকে ১০০-১৫০ জন চূড়ান্তভাবে চাকরির সুযোগ পায়।

আমি এ বছর সিদ্ধান্ত নিয়েছি এবং কর্তৃপক্ষকে বলে দিয়েছি বায়োডাটার মধ্যে যদি দোহার ও নবাবগঞ্জের কেউ থাকে তাহলে লিখিত পরীক্ষা না নিয়ে সরাসরি ইন্টারভিউ বোর্ডে ডেকে নিতে। আমার ইচ্ছা আমার এলাকার ছেলেমেয়েরা চাকরির সুযোগ পাক। আগামী ৩-৪ মাসের মধ্যে চাকরির এ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কর্মযজ্ঞ ও দোহার-নবাবগঞ্জ নিয়ে কর্ম পরিকল্পনার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান এবং নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু। অনুষ্ঠান শুরুর আগে এমপি আমন্ত্রিত অতিথিদের নিয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করেন।

হিরক জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক কে এম রাশেদুজ্জামান রাজার সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এলজিইডি প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম মিয়া, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান দেওয়ান আওলাদ হোসেন, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন, ওই কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।