খবর

শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাচ্ছে

19 January, 2020
Source: Desh Shongbad

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাচ্ছে। শনিবার বিকেলে ঢাকার নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের নয়াকান্দা হামিদ আলী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিগত দিনের চেয়ে বর্তমানে দেশের শিক্ষা ব্যবস্থা অনেকটাই এগিয়ে গেছে। প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থীদের বছরের প্রথমদিন বিনামূল্যে বই বিতরণ করে থাকেন সরকার। বর্তমান সরকারের এটি একটি বড় সাফল্য অর্জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মানোন্নয়নের জন্য রাতদিনভর পরিশ্রম করে যাচ্ছেন। এবং দেশের শিক্ষার মান আগের তুলানায় অনেকটাই বেড়েছে।

সাংসদ আরও বলেন, দোহার নবাবগঞ্জে অথনৈতিক অঞ্চলের জন্য আমাদের কার্যক্রম চলমান রয়েছে। যখন দোহার নবাবগঞ্জে শিল্প কারখানা হবে তখন দোহার নবাবগঞ্জের চিত্র অনেকটাই পাল্টে যাবে। এবং দোহার নবাবগঞ্জের অনেক লোকের কর্মসংস্থান হবে শিল্প প্রতিষ্ঠানে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ পান্নু মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দিন মনজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, দোহার সার্কেলের সহকারী পুলিশ সুপার এস.এম জহিরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি রাজিবুল ইসলাম, নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল, দোহার থানার সাজ্জাদ হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, সালমান এফ রহমানের প্রতিনিধি ইফতেখার আহমেদ হৃদয়, মোশফিকুর রহমান লিমন, ইউপি চেয়ারম্যান সাফিল উদ্দিন মিয়া, ইব্রাহিম খলিল, দেওয়ান তুহিনুর রহমান , আব্দুল জলিল বেপারী, নন্দলাল সিং,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান, আওয়ামী লীগ নেতা- রেজাউর রহমান রেজা, বশির আহমেদ, অসীম সরকার, যুবলীগ নেতা আজহার উদ্দীন বাবুল, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, ছাত্রলীগ নেতা সাইফুল বারী শান্ত, দিপ্ত দেওয়ান, ফিরোজ হোসেন, সম্রাট, রিমন দাশ প্রমুখ।

পরে, সন্ধ্যা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।