খবর

তিন-চার বছরের মধ্যে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে

5 December, 2019
Source: The Daily Bonikbarta

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে প্রচুর কাজ হচ্ছে। এটা অকল্পনীয়। আমরা ঢাকায় বসে শুনি। কিন্তু দেখে না এলে বুঝতে পারতাম না। আমরা শুনছি যে আগামী তিন-চার বছরে এখানে ১০ বিলিয়ন ডলারের ওপর বিনিয়োগ হবে।

গতকাল মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের অবকাঠামো ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারে তিনি মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে এসে পৌঁছান। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নির্মাণাধীন দুটি স্লুইচ গেট, এসবিজির ইকোনমিক জোনের মাটি ভরাটের কাজ, সুপার ডাইকের নির্মাণকাজ ও জিং জিয়াং কেমিক্যাল ইন্ডাস্ট্রি পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, স্পেশাল ইকোনমিক জোন প্রত্যেকটা দেশ করেছে, কিন্তু আমাদের এখানে প্রধানমন্ত্রী ইকোনমিক জোনের নতুন একটি মডেল করেছেন, তা হলো কান্ট্রি স্পেসিফিক ইকোনমিক জোন। ফলে জাপান, ইন্ডিয়া, চায়না ও কোরিয়া এখান থেকে জোন নিয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, বেজার সদস্য হারুন অর রশিদ, বেজার প্রজেক্ট ডিরেক্টর ফারুক হোসেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, মিরসরাই পৌরসভার মেয়র আলহাজ মো. গিয়াস উদ্দিন, জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন ভূইয়া প্রমুখ।