খবর

‘বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে’

5 September, 2019
Source: The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, নারী উন্নয়নে ও নারীর অধিকার আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আর সেই জন্যই লেখাপড়া খেলাধূলা থেকে শুরু করে সর্বত্রই আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে। বিভিন্ন কর্মকাণ্ডে পুরুষের পাশাপাশি নারীরাও সমান তালে কাজ করে চলেছে।

বুধবার বিকেল ৩টায় ঢাকার নবাবগঞ্জ পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন এলজিএসপি প্রজেক্ট-৩ অর্থায়নে উপজেলার ১৪টি ইউনিয়নে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন আমাদের দেশের বর্তমান প্রধানমন্ত্রী নারী, জাতীয় সংসদের স্পিকার নারী, শিক্ষামন্ত্রী নারী, দেশের শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ,আনছার, চিকিৎসক, ব্যবসা বানিজ্যসহ আজ সব জায়গায় নারীরা খুব সাফল্যের সাথে কাজ করে এগিয়ে চলেছে। এসবের পিছনে রয়েছে শেখ হাসিনার কৃতিত্ব ।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল প্রমুখ।

এর আগে দুপুরে প্রধান অতিথি পিকেবি উচ্চ বিদ্যালয় ও কলেজের ৪র্থতলা নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেণ। পরে অনুষ্ঠানে উপজেলার ১৪টি ইউনিয়নে ছাত্রীদের মাঝে ৮০টি বাইসাইকেল,ও ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে ১টি করে প্রজেক্টর ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে চল্লিশ হাজার টাকা করে ১৩ জন বেকার যুবক ও যুবমহিলাদের মাঝে ঋণের চেক বিতরণ করেন। অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে ৪টায় নবাবগঞ্জ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল খেলার উদ্বোধন করে একই দিনে সন্ধ্যায় উপজেলার খানেপুর আলালপুর ও শৈল্যা গ্রাম আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।