খবর

বেসরকারি খাত ধরেই এগোবে দেশ: সালমান রহমান

17 July, 2019
Source: bdnew24.com

ভবিষ্যতে বেসরকারি খাত ধরেই দেশ এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করে এই খাতের সঙ্গে জেলা প্রশাসকদের ‘বেসিক ইন্টারেকশন’ চেয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিন মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য, শিল্প এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কার্য-অধিবেশনে তিনি এ আহ্বান জানান।

সভা শেষে সালমান সাংবাদিকদের বলেন, “আমি (ডিসিদের) যে জিনিসটা বলেছি, প্রধানমন্ত্রী যেভাবে দেশটাকে এগিয় নিয়ে যাচ্ছেন এবং আমাদের কাছে উনি লক্ষ্যগুলি- ২০২১, ২০৩১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যানের টার্গেট দিয়ে দিয়েছেন।

“এই টার্গেটগুলো বাস্তবায়ন করার জন্য মূল শক্তিটা হল বেসরকারি খাত। এখনই যে পর্যায়ে আমরা এসেছি এবং যেভাবে আমরা ভবিষ্যতে আগাব এটা হল বেসরকারি খাত।

“আমি জেলা প্রশাসকদের অনুরোধ করেছি, বেসরকারি খাতের সাথেই তাদের বেসিক ইন্টারেকশন। আমরা চাই যে, উনারা সেবা দেবেন।”

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের মনমানসিকতায় পরিবর্তন আসায় তাদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান।

তিনি বলেন, “আমরা উনাদের আসলে অভিনন্দন জানিয়েছি, আমরা দেখেছি এখন যে আমাদের মাঠ পর্যায়ে যারা জেলা প্রশাসন বা উনাদের নিচেও যারা তাদের মাইন্ডসেটটা চেইঞ্জ হয়েছে। সবাই মনে করে, সেবা দেওয়াই দরকার।

“পাকিস্তান আমলে ওদের মাইন্ডসেট ছিল তারা শাসক, ওই জিনিসটা চেইঞ্জ হয়েছে। এজন্য উনাদের অভিন্দন জানিয়েছি এবং অনুরোধ করেছি এই মাইন্ডসেটটা যেন থাকে।”

ভবিষ্যতে যারা সরকারি চাকরিতে যোগ দেবেন বর্তমান কর্মকর্তারা তাদের যেন বিভিন্ন কাজে উৎসাহিত করেন সেই তাগিদও দেন সালমান রহমান।

“ভবিষ্যতে যারা জয়েন করবেন সিনিয়র অফিসার যারা আছেন তারা যেন উনাদের ইনকারেজ করেন। বলেন যে, হ্যাঁ বেসরকারি খাতকেই আমাদেরকে কিন্তু সেবা দেওয়ার… ।”