খবর

আঞ্জুমানের জন্য বাজেটে ৫ কোটি টাকা বরাদ্দের প্রস্তাবে সালমানের সম্মতি

23 May, 2019
Source: The Daily Prothom Alo

আঞ্জুমান মুফিদুল ইসলামের ১৮ তলা ভবন নির্মাণে সহায়তা দিতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। আঞ্জুমান বলেছে, যাঁরা সাড়ে তিন কোটি দান করবেন, তাঁদের নামে একটি করে ফ্লোরের নামকরণ করা হবে। কাকরাইলে ভবনটির নির্মাণ সম্পন্ন হওয়ার পথে।

সাবেক পররাষ্ট্রসচিব ও আঞ্জুমান মুফিদুল ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মুফলেহ আর ওসমানীর সভাপতিত্বে আজ বৃহস্পতিবার আইডিবি ভবনে আঞ্জুমানের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে সালমান এফ রহমান প্রধান অতিথির বক্তৃতা দেন। এ সময় আইএফআইসি ব্যাংকের পক্ষ থেকে সালমান এফ রহমান এবং সাবেক ছাত্রনেতা নুরুল ফজল বুলবুল এক্সিম ব্যাংকের তরফে আলাদাভাবে সাড়ে তিন কোটি টাকার অনুদান ঘোষণা করেন।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত বছর সরকারি বাজেট থেকে প্রথমবারের মতো বার্ষিক ৫৮ লাখ টাকার অতিরিক্ত ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন এবং আশ্বাস দিয়েছিলেন যে সরকার থেকে প্রতিবছর ৫ কোটি টাকার বিশেষ বরাদ্দ পাবে আঞ্জুমান। অর্থ মন্ত্রণালয়ে এ বিষয়ে ফাইল খোলা হলেও তার প্রক্রিয়া থেমে আছে।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বিলম্ব সত্ত্বেও আগামী রোববারেই তিনি উদ্যোগী হবেন, যাতে ওই বরাদ্দ নতুন বাজেটে ঠাঁই পায়। তিনি আশা প্রকাশ করেন, রাজনৈতিক দলাদলিতে না জড়িয়ে শত বছর ধরে মানবসেবার যে উজ্জ্বল উদাহরণ আঞ্জুমান তৈরি করেছে, তার ধারাবাহিকতা বজায় থাকবে।

বৃহস্পতিবার আইডিবি ভবনে আঞ্জুমানের পক্ষে জাকাত, কোরবানির পশুর চামড়া ও দান সংগ্রহে অবদানের জন্য ক্রেস্ট ও প্রশংসাপত্র বিতরণ করা হয়।

আঞ্জুমান বছরে সারা দেশে প্রায় পাঁচ হাজার লাশ দাফনের পাশাপাশি এতিমখানা ও দুস্থদের জন্য স্কুল-কলেজ পরিচালনা করে আসছে।