খবর

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : সালমান এফ রহমান

7 April, 2019
Source: Priyo Bangla

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সাংসদ সালমান এফ রহমান বলেন ‘আইসিটি ক্ষেত্রে বাংলাদেশ আজ অনেক এগিয়ে। পূর্বের বাংলাদেশ আর এখনকার বাংলাদেশ অনেক তফাৎ। কিছু দিনের মধ্যেই বাংলাদেশের অনেক কাজ ডিজিটাল কম্পিউটারের মাধ্যমে নিয়ন্ত্রিত হবে। শিক্ষার্থীদের এখন থেকেই কম্পিউটার শিক্ষার ক্ষেত্রে জোর দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত বাংলাদেশ। এদেশ আমাদের, দেশের প্রতি আমাদের দায়িত্ব অনেক। তাই দলমত নির্বিশেষে দেশের কল্যানে আমাদের একসাথে কাজ করতে হবে।’ শনিবার বিকেলে ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট ভবন ও ডিজিটাল ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান আরও বলেন, নবাবগঞ্জের উন্নয়নে রুপরেখা তৈরি করা হয়েছে। একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য ৭/৮শ’ একর জমি দেখা হয়েছে। তাছাড়া নবাবগঞ্জের শোল্লা হয়ে আমিন বাজার পর্যন্ত একটি নতুন সড়ক তৈরির পরিকল্পনা বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। নবাবগঞ্জের প্রধান সমস্যা রাস্তা-ঘাট ও ব্রীজ নির্মানে ৬শ’ কোটি টাকার প্রকল্প গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

নবাবগঞ্জ পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব হেদায়াত উল্লাহ আল-মামুন, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওবায়েদুল্লাহ আল-মাসুদ, শিক্ষা অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজলা নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান তাবির হোসেন পাভেল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইদুর রহমান, জেলা পরিষদ সদস্য এসএম সাইফুল ইসলাম, কলাকোপা ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল, বাহ্রা ইউপি চেয়ারম্যান ড. সাফিল উদ্দিন মিয়া, যন্ত্রাইল ইউপি চেয়ারম্যান নন্দলাল সিং প্রমুখ।

এর আগে সকালে সালমান এফ রহমান উপজেলার গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব, বক্সনগর ইউনিয়নের রাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কলাকোপা ইউনিয়নের বাগমারা-মাধবপুর কার্পেটিং রাস্তার উদ্বোধন করেন।