খবর

‘‌দেশবিরোধী চক্র বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তয়ন হতে দেয়নি’

6 April, 2019
Source: The Bangladesh Journal

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পর এই দেশকে তিনি একটি আধুনিক রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু একটি দেশবিরোধী চক্র বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে তারা। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে চলেছেন।

শনিবার ঢাকার নবাবগঞ্জ উপজেলার ছোট রাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি এসব কথা বলেন।

সালমান এফ রহমান একই দিন উপজেলার গালিমপুর রহমানীয় উচ্চ বিদ্যালয়ের আইসিটি ল্যাব ও নবাবগঞ্জ পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নতুন ভবনের শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, নবাবগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলায় রুপান্তর করা হবে। এই উপজেলাকে অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে।

এসময় উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, সোনালী ব্যাংকের এমডি উবায়দুল্লাহ আল মাছুদ, সোহেলী আনার মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খান, ইয়াসমিন আক্তার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, হাজী ইব্রাহীম খলিল, ঢাকা জেলা পরিষদ সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা ওয়াহিদুজ্জামান রনি, এস এম সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সাহিন খান, জালাল উদ্দিন রুমি, সমাজ সেবক আব্দুর রশিদ প্রমুখ।