খবর

সালমানকে উপদেষ্টা করায় প্রধানমন্ত্রীকে এফবিসিসিআইর অভিনন্দন

16 January, 2019
Source: bdnew24.com

সালমান এফ রহমানকে উপদেষ্টা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআই।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিনন্দন জানিয়েছে ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ এই সংগঠনটি।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন সালমান এফ রহমান।

এই ব্যবসায়ী এখন থেকে মন্ত্রীর পদমর্যাদা পাবেন, তবে পদের জন্য কোনো বেতন পাবেন না তিনি।

বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প ও বাণিজ্য গোষ্ঠী বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান এর আগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা ছিলেন।

এফবিসিসিআই’র সভাপতিও ছিলেন তিনি।

এবারের নির্বাচনে ঢাকা-১ আসনে থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে সংসদ সদস্য হন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এবং বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমানকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা নিয়োগ দেওয়ায় এফবিসিসিআই নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে।

“ সালমান রহমানকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা করার মাধ্যমে সরকারের সাথে দেশের বেসরকারি খাতের যোগাযোগ আরও নিবিড় ও কার্যকর হবে বলে এফবিসিসিআই দৃঢ়ভাবে বিশ্বাস করে।”

“শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মত সরকার গঠন করে দেশের চলমান উন্নয়নের ধারাকে আরও বেগমান ও শক্তিশালী করবে বলে এফবিসিসিআই নেতৃবৃন্দ আন্তরিকভাবে আশাবাদী।”

বিবৃতিতে বাংলাদেশের উন্নয়নে ব্যবসাবান্ধব নীতিমালা প্রণয়ন, প্রয়োজনীয় সংস্কার এবং বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় বেসরকারি খাতকে সম্পৃক্ত রাখায় সরকারকে কৃতজ্ঞতা জানিয়েছে এফবিসিসিআই।