খবর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সালমান এফ রহমানের শ্রদ্ধা

16 January, 2019
Source: The Daily Inqilab

প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সংসদ সদস্য সালমান এফ রহমান বুধবার (১৬ জানুয়ারি) সকাল ৯ টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। গত মঙ্গলবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান। এদিকে বিশিষ্ট শিল্প উদ্যোক্তা সালমান এফ রহমানকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়ায় অভিনন্দন জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। এছাড়াও উপদেষ্টা পদে নিয়োগ প্রদান করায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এফবিসিসিআই’র অভিনন্দন

বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমানকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়ায় অভিনন্দন জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। বুধবার এক বিজ্ঞপ্তিতে এফবিসিসিআইয়ের সাবেক এ সভাপতিকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। দেশের উন্নয়নে ব্যবসা-বান্ধব নীতিমালা প্রণয়ন, প্রয়োজনীয় সংস্কার এবং দেশের উন্নয়ন প্রক্রিয়ায় বেসরকারি খাতকে সম্পৃক্ত রাখায় এফবিসিসিআই সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানায়। সালমান এফ রহমানকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে পুনর্নিয়োগ দেয়ার মাধ্যমে সরকারের সঙ্গে দেশের বেসরকারি খাতের যোগাযোগ আরও নিবিড় ও কার্যকর হবে বলে এফবিসিসিআই বিশ্বাস করে।

শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট টানা তৃতীয়বারের মত সরকার গঠন করে দেশের চলমান উন্নয়নের ধারাকে আরও বেগমান ও শক্তিশালী করবে বলে এফবিসিসিআই নেতৃবৃন্দ আন্তরিকভাবে বিশ্বাস করে। বাংলাদেশকে একটি উন্নত দেশের মর্যাদা প্রদানের লক্ষ্যে ব্যবসা বান্ধব মহাজোট সরকারের দৃঢ় অঙ্গীকারের প্রতি দেশের ব্যবসায়ী সম্প্রদায় সবসময়ের মত পূর্ণ সমর্থন ও সহযোগিতা প্রদানে প্রত্যয় ব্যক্ত করেছে।

ওষুধ শিল্প সমিতির অভিনন্দন

প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা পদে নিয়োগ প্রদান করায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। নতুন দায়িত্ব পাওয়া উপদেষ্টা সালমান এফ রহমানকে অভিনন্দন জানিয়েছে ওষুধ শিল্প সমিতি। ওষুধ শিল্প সমিতি জানায়, বাংলাদেশের শিল্প-ব্যবসায়-বানিজ্যে আধুনিকতার কান্ডারী বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান এমপিকে উক্ত পদে নিয়োগ প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও যাদুকরী নেতৃত্বে বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি, শিল্পায়নে গতি, জাতীয় অর্থনীতির উন্নয়ন ও সমৃদ্ধির যে অভিযাত্রা চলছে তা আরও দ্রুত গতিতে এগিয়ে যাবে এবং বাংলাদেশের ওষুধ শিল্প বিশ্ববাজারে গুরুত্বপূর্ণ অবস্থান অর্জন করবে।