খবর

সালমান এফ রহমানকে মন্ত্রী করার দাবি

2 January, 2019
Source: The Daily Desh Sangbad

ঢাকা ১ আসনের এমপি ও প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে পূর্ণ মন্ত্রী হিসেবে দেখতে চায় দোহার নবাবগঞ্জ আওয়ামী লীগ, সুশীল সমাজ ও এলাকাবাসী। তিনি গত রোববার অনুষ্ঠিত ১১ তম জাতীয় নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে এমপি নির্বাচিত হয়েছেন। তিনি মন্ত্রী হলে সফলতার পরিচয় দিবেন এমন বিশ্বাস সর্বসাধারণের। তাই গতকাল এমন আলোচনা ছিল সকলের মুখে মুখে।

জানা যায়, তিনি মূলত ১৯৯০-এর দশকে রাজনীতিতে প্রবেশ করেন। এরপর তিনি বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। ২০০১ সালের নির্বাচনে ঢাকা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে জাতীয় সংসদ নির্বাচন করেন। এরপর আর তিনি নির্বাচন করেন নি। তবে এবারের জাতীয় নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলামকে বিপুল ভোটে বিপুল ভোটে পরাজিত করে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তাই এবার তাকে পূর্ণ মন্ত্রী হিসেবে দেখতে চায় দোহার নবাবগঞ্জ বাসী।

নবাবগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন জালাল বলেন, ঢাকার কাছের উপজেলা হওয়ার পরও এই অঞ্চলে তেমন একটা উন্নয়ন হয়নি। তাই এবার সালমান ভাইকে শুধু পূর্ণ মন্ত্রী নয়। প্রধানমন্ত্রীর কাছে তাকে একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় প্রদানের দাবি জানাই। এলাকাবাসীর সাথে সুশীল সমাজও একমত। নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটির সভাপতি মাসুদ রানা বলেন, এর একটি হলো নদী শাসন। অথ্যাৎ কাশিয়াখালী বেড়িবাধে প্রয়োজনীয় গেট নির্মাণ ও ইছামতি খনন করার মতো উদোগ নিতে তাকে আমরা মন্ত্রী হিসেবে দেখতে চাই।

সামাজিক সংগঠনের সেভ দ্য সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. রাশিম মোল্লার মতে, সালমান এফ রহমানকে মন্ত্রী করা হলে তিনি ব্যাবসায়ী হিসেবে যেমন সফল তেমনি মন্ত্রী হিসেবেও সফল হবেন। তিনি দোহার নাবাগঞ্জের উন্নয়নে তার নির্বাচনী ইশতেহারে ২২ টি অঙ্গিকার করেছেন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, নবাবগঞ্জ-দোহার এলাকায় একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা, যাতায়াত ব্যাবস্থার আরো উন্নয়ন, শিক্ষার মান উন্নয়ন, শিল্পঞ্চল প্রতিষ্ঠা ও গ্যাস সংযোগ প্রকল্পের বাস্তাবায়ন। দোহার নবাবগঞ্জকে ঢেলে সাজাতে এবং দেশের উন্নয়নে তাকে পূর্ণ মন্ত্রীর দায়িত্বা প্রদানের দাবি জানাই।

তৃণমূল রাজনৈতিক নবাবগঞ্জ তাতী লীগের সাধারণ সম্পদক হাবিবুর রহমান হাবিব বলেন, বিগত দিনে এই এলাকায় মন্ত্রীত্ব না থাকায় আমরা উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছি। তাই আমরা এই এলাকার অবকাঠামো উন্নয়নে সালমান এফ রহমানকে পরিকল্পনা কিংবা এল জি আর ডি মন্ত্রী হিসেবে দেখতে চাই।