খবর

সালমান এফ রহমানকে মন্ত্রিত্ব দেওয়া হোক

5 January, 2019
Source: The Daily Amader Shomoy

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনে নির্বাচিত সংসদ সদস্য সালমান এফ রহমানকে মন্ত্রিত্ব দেওয়ার দাবি উঠেছে। দোহার ও নবাবগঞ্জ এ দুই উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীসহ সুশীল সমাজ ও এলাকাবাসী এ দাবি করছেন।

সালমান এফ রহমান ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে আড়াই লক্ষাধিক ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মন্ত্রী হলে অত্র এলাকার উন্নয়নসহ দায়িত্ব পালনেও সফলতার পরিচয় দেবেনÑ এমন বিশ্বাস সর্বসাধারণের।
সালমান এফ রহমান ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বঙ্গবন্ধু ঘোষিত ৬ দফা এবং ছাত্রদের ১১ দফা আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন। তিনি ২০০১ সালে আওয়ামী লীগে যোগ দিয়ে ঢাকা-১ আসনে নৌকা নিয়ে নির্বাচন করেন।
নির্বাচনে পরাজিত হয়ে দীর্ঘদিন দলীয় উচ্চপর্যায়ে থাকলেও নির্বাচন থেকে নিজেকে বিরত রাখেন। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন। তাই তাকে পূর্ণ মন্ত্রী হিসেবে দেখতে চায় দোহার-নবাবগঞ্জবাসী।

সালমান এফ রহমান নির্বাচনী প্রচারের সময় সাধারণ মানুষসহ সুশীল সমাজের মন জয় করেন। তিনি প্রচারের সময় বিভিন্ন প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, নবাবগঞ্জ উপজেলায় ৭০০-৮০০
একর জমি নিয়ে একটি বড় মাপের অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে, রাস্তাঘাট নির্মাণ, গ্যাস পাইপ লাইন সংযোগ, নারীসমাজের আর্থসামাজিক উন্নয়ন, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠাসহ দোহার-নবাবগঞ্জকে একটি মডেল উপজেলা নির্মাণ করা তার প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।
নির্বাচনে সালমান এফ রহমানকে পূর্ণ সমর্থনকারী ও তার পক্ষে মাঠ চষে বেড়ানো ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বীর মুক্তিযোদ্ধা মোহা. নূর আলী বিভিন্ন পথসভা ও গণসংযোগে বলেন, সালমান এফ রহমান একজন যোগ্য ব্যক্তি। এবার নেত্রী যোগ্য নেতাকেই বেছে নিয়েছেন। আমি বিশ্বাস করি, সালমান এফ রহমান তার যোগ্যতা জননেত্রী শেখ হাসিনাকে দেখিয়ে দেবেন। আমি এ-ও বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এ যোগ্য নেতাকে এমন একটি চমকপ্রদ দায়িত্ব দেবেন, যা দোহার-নবাবগঞ্জবাসীর ভাগ্যে কোনোদিন জোটেনি। সালমান এফ রহমানকে যদি মন্ত্রিত্ব দেওয়া হয়, তবে আমাদের এলাকায় উন্নয়নের সুবাতাস বইবে।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, সালমান এফ রহমানের জয়ের জন্য নবাবগঞ্জ উপজেলার নেতাকর্মীরা সব বিভেদ ভুলে দল-মত নির্বিশেষে এক কাতারে এসেছি। এ ছাড়া সাধারণ মানুষের পূর্ণ সহযোগিতায় তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছি। আমিসহ আমার উপজেলার সব নেতাকর্মীর দাবি, সালমান এফ রহমানকে এমন একটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হোক, যা বিগত দিনে আমরা পাইনি।
নবাবগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মো. জালাল উদ্দিন বলেন, আমরা সালমান এফ রহমানকে বিপুল ভোটে জিতিয়ে আসনটি শেখ হাসিনাকে উপহার দিয়েছি। আমরা আসা করছি জননেত্রী শেখ হাসিনাও আমাদের নির্বাচিত সংসদ সদস্যকে একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে এলাকাবাসীর চাহিদা পূরণ করবেন।

দোহারের বিলাশপুর এলাকার রাশেদ চোকদার বলেন, সালমান এফ রহমান একজন যোগ্য লোক। তাকে যদি মন্ত্রী করা হয়, আমাদের এলাকাসহ পুরো বাংলাদেশের উন্নয়ন হবে। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি, আমাদের নির্বাচিত এমপিকে যেন ভালো একটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।